Bengali
bn
HomeContact UsFAQBlog

অডিও কল নাকি ভিডিও কল

কল করা আপনার গ্রাহকদের সাথে সুসম্পর্ক গড়ে তোলার একটা পুরানো অথচ দুর্দান্ত উপায়। এটা শারীরিকভাবে উপস্থিত না থেকেও কারোর মনোযোগ আকর্ষণ করতে এবং সেটা বজায় রাখতে আপনাকে সাহায‍্য করবে। বেশিরভাগ ক্ষেত্রে, আপনার বিক্রি করার সম্ভাবনাও ফোন কলের উপর নির্ভর করে। আপনি আপনার গ্রাহকদের পছন্দ ও সুবিধার উপর ভিত্তি করে অডিও বা ভিডিও কল করতে পারেন। সুতরাং, আসুন অডিও এবং ভিডিও কল উভয়ের মাধ্যমে আপনার দক্ষতাকে উন্নত করার জন্য কিছু টিপস দেখে নেওয়া যাক।

একটা কলের মাধ‍্যমে আপনার প্রোডাক্ট বিক্রি করার জন্য টিপস:

কারোর সাথে টেক্সের মাধ‍্যমে যোগাযোগের তুলনায়, তাকে কল করা অনেক বেশি প্রাণবন্ত এবং কার্যকর। একটা ফোন কলের মাধ্যমে আপনি আপনার আবেগগুলোকে যথাযথভাবে প্রকাশ করতে পারবেন। এখানে কিছু টিপস দেওয়া হলো যেগুলো আপনাকে আপনার গ্রাহকদের সাথে ডিল করার ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে সাহায‍্য করবে।

  • আত্মবিশ্বাসের সাথে প্রোডাক্টের বর্ণনা দিয়ে গ্রাহকের উপর একটা ভাল প্রভাব তৈরি করুন।
  • একজন বিক্রেতার মতো কথা বলার চেয়ে কল করার সময় আপনি সাধারণত যেভাবে কথা বলেন সেইরকম স্বাভাবিকভাবে কথা বলুন।
  • আপনার গ্রাহককে চেনার জন্য আন্তরিকভাবে আগ্রহী হোন এবং তাঁদের কথা বেশি করে শুনুন।
  • আপনার কথাগুলো যেন শুনতে ভালো লাগে তার জন্য নির্দিষ্ট কিছু বাক্যাংশ বা কীওয়ার্ড ব্যবহার করুন।
  • তাঁদেরকে প্রশ্ন জিজ্ঞাসা করে আপনার কথাবার্তাকে আরো আকর্ষণীয় করে তুলুন।
  • কোনোরকম সাধারণ আপত্তির জন্য ফোন কল করার আগে প্রস্তুত থাকুন।
  • গ্রাহকের বলা কথাগুলোর সংক্ষিপ্তকরণ করুন।
  • আপনার গ্রাহকদের জন্য বিকল্পগুলোকে সহজবোধ্য করুন।
  • আপনার গ্রাহকের প্রয়োজনের সাথে আপনার প্রোডাক্টের সম্পর্ক স্থাপন করুন।

ভিডিও কল পরিষেবা কখন ব্যবহার করবেন?

আপনার গ্রাহকদের ভালোভাবে বোঝানোর জন্য ভিডিও কল হল আরেকটা কার্যকর বিকল্প। ভিডিও কলের জন্য আপনার গ্রাহকের সম্মতি অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়াও, গ্রাহকেরা কখনো কখনো আপনাকে ভিডিও কলের মাধ্যমে কোনো প্রোডাক্ট দেখাতে বলতে পারেন যাতে তারা জিনিসটি সম্বন্ধে  আরো ভালোভাবে বুঝতে পারেন। এই ধরণের পরিস্থিতিতে, আপনি যদি স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে তাঁদের ভিডিও কল করতে পারেন।

আপনি কল করার জন্য যে পদ্ধতিই ব্যবহার করুন না কেন, সবশেষে আপনার প্রোডাক্টের বিক্রি বাড়ানোর জন্য এটি একটি মূল্যবান সরঞ্জাম। কল চলাকালীন সময়ে প্রোডাক্টটির বিষয়ে আপনার আবেগ এবং উৎসাহ দেখান। এগিয়ে যান ও আপনার গ্রাহককে পরের বার কল করার আগে এই সহজ টিপসগুলোকে আরেকবার মনে করে নিন, এতে আপনার উপকার হবে। মীশো উদ‍্যোক্তারা, আনন্দে রিসেল করুন!